“সীমিত সম্পদের সুষ্ঠু ব্যবহার ও সমাজের সাধারণ মানুষের সহযোগিতার মাধ্যমেই একটি সুন্দর সমাজ ব্যবস্থা বিনির্মাণ সম্ভব”

 

মানুষের ভালোবাসাকে সঙ্গী করে চলতে চাই। এর মধ্যে দিয়েই সুন্দর ০৪ নং ওয়ার্ড গঠনের স্বপ্ন দেখি।’- কথাগুলো ঠাকুরগাঁও সদর উপজেলার ৭নং চিলারং ইউনিয়নের পাহাড়ভাংগা কুড়ালি পাড়া এলাকায় বেড়ে ওঠা তরুণ মোঃফয়জুল ইসলাম (দুন্দু)।

 

রাজনৈতিক দলগুলোর আশ্রয়-প্রশ্রয়ে মানুষ যখন সামনে চলার স্বপ্ন দেখেন তখন এই তরুণ এগিয়ে যেতে চাইছেন মানুষের ভালোবাসকে পুঁজি করে সামনে চলতে। আসন্ন ৭ নং চিলারং ইউপি নির্বাচনে ৪ নং ওয়ার্ডে মেম্বার পদে লড়বেন এই স্বপ্নবাজ তরুণ। প্রচার প্রচারণায় রয়েছেন সবার শীর্ষে।

 

দলীয় কোনো পদ পদবী না থাকলেও আওয়ামী লীগ পরিবারের সন্তান ফয়জুল ইসলাম(দুন্দু)।

 

যমুনা প্রতিদিনকে তিনি নির্বাচনী লড়াইয়ে নামার পেছনের গল্প, আগামী দিনে ০৪ নং ওয়ার্ড ঘিরে তার স্বপ্নের কথা বলেছেন।

 

ফয়জুল ইসলাম (দুন্দু) বলেন, দীর্ঘদিন ধরে এলাকায় নানা ধরনের সচেতনতামূলক কাজ করতে করতে মানুষের সঙ্গে এক ধরণের সম্পর্ক তৈরী হয়ে যায়। ধীরে ধীরে আগ্রহ বেড়ে যায়। এলাকায় বিভিন্ন জাতীয় দিবসে রাজনৈতিক নেতাদের পোস্টারে যখন জাতীয় নেতাদের ছবি ছোট হয়ে আসছে দেখে কষ্ট লাগত। দেখতাম সবাই নিজের ছবি বড় করে দিয়ে আত্মপ্রচার করতো। তখন জাতীয় দিবসগুলোতে ছবি সম্বলিত ইতিহাস তুলে ধরে পোস্টারিং শুরু করলাম। যা রাজনৈতিক ব্যক্তিদের পছন্দ না হলেও সাধারণ মানুষ ভালোভাবে গ্রহণ করে। অনেকেই এর বিরোধীতা করেন।

 

তিনি বলেন, এসব কারণে মনে হলো- যারা এমন কাজ করে তাদের বিরুদ্ধে দাঁড়াতে হবে। না হলে এরা সমাজের আরো বেশি ক্ষতি করবে। তাই সমাজের তৃণমূলের মানুষদের নিয়ে সমাজ গড়ার স্বপ্ন থেকে নির্বাচনে নেমেছি।

 

আর নির্বাচনে নেমে ভালোই সাড়া পাচ্ছেন জানিয়ে ফয়জুল ইসলাম (দুন্দু) বলেন, অন্য প্রার্থীদের মতো প্রচার প্রচারণা না করতে পারলেও এলাকার মানুষ আমার সঙ্গে আছে। হয়তো নানা কারণে তারা মাঠে নামতে পারছে না। তবে বিশ্বাস করি ২৩শে ডিসেম্বর ভোট দিয়ে তারা ভালোবাসার প্রমাণ দেবেন।

 

আপনাকে কেন মানুষ ভোট দেবে বলে মনে করেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি ইতিমধ্যে এলাকার বেশ কিছু সমস্যা চিহ্নিত করে সমাধানের জন্য কাজ করেছি, চেষ্টা করেছি। জনপ্রতিনিধি না হয়েও নিজের চেষ্টায় করেছি। যা মানুষ ভালোভাবে নিয়েছে বলে মনে করি।

 

এলাকার মূল সমস্যা কি এবং নির্বাচিত হলে কি করবেন- এমন প্রশ্নে ফয়জুল ইসলাম (দুন্দু) বলেন, ড্রেনেজ সমস্যার কারণে সড়কে ময়লা পানি উঠে আসে। পানি এবং গ্যাসের সমস্যাও আছে। সড়কের অবস্থা অনেক খারাপ। নির্বাচিত হলে সংশ্লিষ্টদের সহযোগিতা নিয়ে এসব সমস্যার সমাধানে কাজ করবো। যুগের সঙ্গে তাল মিলিয়ে জনসাধারণকে আরো স্মার্ট করার চেষ্টা করবো। এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোর দেয়াল হবে ইতিহাস নির্ভর। মানুষ জানতে পারবে আমাদের গৌরবজ্জোল ইতিহাস। আধুনিক ওয়ার্ড গড়ে তুলবো। এলাকা হবে পরিচ্ছন্ন।

 

তিনি বলেন, ‘আমি নির্বাচনে কোনো ইশহেতার দেয়নি। কারণ যে সব আইন কানুন এবং মেম্বার হিসেবে যেসব কাজ করার সুযোগ আছে সেটা করতে পারলে আর ইশতেহারের প্রয়োজন কি?

 

তাই আমি এলাকাবাসীকে বলবো, আপনাদের ওয়ার্ডকে আধুনিক ওয়ার্ড ও মাদক মুক্ত করে গড়ে তোলার লক্ষ্যে আমাকে আসন্ন ৪ নং ওয়ার্ডের ইউপি নির্বাচনে ২৩ শে ডিসেম্বর আপনার মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করবেন।